মালদ???বীপের বিপক???ষে আজ মাঠে নামবে বাংলাদেশর য???বারা

by  ডেস???ক রিপোর???টার | | Thursday 2nd November 2017 |01:33 PM

 মালদ???বীপের বিপক???ষে আজ মাঠে নামবে বাংলাদেশর য???বারা

মালদ্বীপের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশর যুবারা

 প্রথম খেলায় কোচের আস্তা অনেক বেড়ে গেছে খেলোয়ারদের উপর । তিনি তাঁদের নিয়ে এখন অনেক বড় স্বপ্নও দেখতে রাজি । তিনি বিশ্বাস করেন যদি ছেলেরা প্রথম ম্যাচের খেলাটা খেলতে পারে তাহলে আজকে ও আমরা ভালো করব ।

বাছাই পর্বের ১০টি গ্রুপ চ্যাম্পিয়ন, সেরা পাঁচ রানার্সআপ এবং স্বাগতিক দলকে নিয়ে আগামী বছর হবে এশিয়ার অনূর্ধ্ব-১৯ ফুটবলারদের শ্রেষ্ঠত্বের লড়াই। বাছাইপর্বে বেশ কঠিন গ্রুপে পড়লেও মূল পর্বে খেলার ব্যাপারে আশাবাদী কোচ মাহবুব হোসেন রক্সি। তাকে অনুপ্রাণিত করছে ভুটানে তরুণ ফুটবলারদের পারফরমেন্স। তরুণদের সেই পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রয়েছে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে। বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক তাজিকিস্তানকে রুখে দিয়েছে রক্সির শিষ্যরা। আজ ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

দুশানবে’র পামির স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় ম্যাচটি শুরু হবে। এই ম্যাচ জিতলে গ্রুপ রানার্সআপ হওয়ার দৌড়ে অনেকটা এগিয়ে যাবে বাদশা-জাফর ইকবালরা।
ভুটানে অনুষ্ঠিত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। রাউন্ড রবিন লীগ পদ্ধতির ওই টুর্নামেন্টে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছিল লাল সবুজের প্রতিনিধিরা। ম্যাচে গোল দুটি করেছিলেন জাফর ইকবাল ও শাখাওয়াত হোসেন মুন্না। এই দুই ফরোয়ার্ড আছেন বাংলাদেশ দলে। মালদ্বীপ দলটিও প্রায় অপরিবর্তিত। এ কারণেই বাছাইপর্বেও মালদ্বীপ হারানোর কথা জোর দিয়ে বলছেন বাংলাদেশের কোচ মাহবুব হোসেন রক্সি। ‘আমরা মালদ্বীপ-শ্রীলঙ্কার ম্যাচ দেখেছি। আমার কাছে মনে হয়েছে ছেলেরা যদি ওদের স্বাভাবিক খেলাটা খেলতে পারে তবে এ ম্যাচে আমাদের জয় নিশ্চিত’- বলেন তিনি। তাজিকিস্তানের ম্যাচের প্রসঙ্গ টেনে রক্সি বলেন, তাজিকদের বিপক্ষে আমরা এক পয়েন্টের টার্গেট করে মাঠে নেমেছিলাম। সে লক্ষ্য আমাদের পূর্ণ হয়েছে। মালদ্বীপের বিপক্ষে আমাদের টার্গেট তিন পয়েন্ট। আমরা শ্রীলঙ্কার বিপক্ষেও তিন পয়েন্টের জন্য মাঠে নামবো। মাঝে উজবেকিস্তানের বিপক্ষে একটি ম্যাচ আছে। সেখানে আমাদের এক পয়েন্ট পেলেই চলবে। তাতেই আমাদের চূড়ান্ত পর্বে খেলার টার্গেট পূর্ণ হবে। তাজিকিস্তানের বিপক্ষে সর্বশেষ বাংলাদেশ জাতীয় দল হেরেছিল ৫-০ গোলে। তাজিকিস্তান সিনিয়র জাতীয় দলের ফিফার র‌্যাঙ্কিং ১২৩ আর বাংলাদেশের ১৯৬। পার্থক্যটা এভাবেও বুঝা যায়। র‌্যাঙ্কিং ভুলে গিয়ে তাজিকিস্তানের বিপক্ষে কোচ রক্সি যেভাবে দলকে খেলিয়েছেন, বাকি ম্যাচগুলোতে বাংলাদেশ যদি সেভাবে খেলতে পারে তবে গ্রুপ সেরা হয়েও চূড়ান্ত পর্বে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। এদিকে প্রথমদিনে বি গ্রুপে মালদ্বীপ ও শ্রীলঙ্কার অপর ম্যাচটি ২-২ গোলে ড্র  হয়েছে

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন