চ???যাম???পিয়ন???স লীগে আবারও রিয়ালের ব???যর???থতা

by  ডেস???ক রিপোর???টার | | Thursday 2nd November 2017 |09:45 AM

চ???যাম???পিয়ন???স লীগে আবারও রিয়ালের  ব???যর???থতা

গতকাল বুধবার রিয়াল মাদ্রিদ্রের বিরুদ্ধে ৩-১ গোলে  জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-এ স্থান করে নিয়েছে টটেনহ্যাম হটস্পার।‘এইচ’ গ্রুপের ম্যাচে গতবারের চ্যাম্পিয়নদের ৩-১ গোলে হারিয়েছে মাউরিসিও পচেত্তিনোর দল। চলতি মৌসুমে এই প্রথম টানা দুটি ম্যাচ হারলো রিয়াল। গত রোববার লা লিগায় নবাগত জিরোনার মাঠে ২-১ গোলে হারে জিদানের দল।

কিছুক্ষণ পর পর দুই মিনিটে দুটি সুযোগ পান ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথমবার তার জোরালো কোনাকুনি শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। দ্বিতীয়বার উগো ইয়োরিস বরাবর শট নেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।ডি-বক্সের বাইরে কাসেমিরোর বাধা এড়িয়ে আলির নেওয়া জোরালো শট সের্হিও রামোসের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। গোলরক্ষক কিকো কাসিয়ার কিছুই করার ছিল না।৬২তম মিনিটে দারুণ এক প্রতি আক্রমণে ব্যবধান আরও বাড়ান ক্রিস্তিয়ান এরিকসেন। হ্যারি কেইনের পাস ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন ডেনমার্কের এই মিডফিল্ডার।৮০তম মিনিটে একটি গোল শোধ করেন রোনালদো। বাঁ-দিকের বাইলাইন থেকে মার্সেলোর কাটব্যাকে বল লুকা মদ্রিচের গায়ে লেগে রোনালদোর সামনে এসে পড়ে। তার শট সামনে থাকা এরিক ডিয়েরের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। আসরে রোনালদোর এটা ষষ্ঠ গোল।

পাঁচবারের মুখোমুখি লড়াইয়ে  ষষ্ঠবারের দেখায় জয়ের স্বাদ পেল টটেনহ্যাম।  তিনটি জিতেছিল মাদ্রিদের ক্লাবটি, দুটি হয়েছিল ড্র।চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে টটেনহ্যাম। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল।

আবারও জিততে ব্যর্থ হয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। ‘এইচ’ গ্রুপের অন্য ম্যাচে ঘরের মাঠে সাইপ্রাসের দল আপোয়েল নিকোশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জার্মানির ক্লাবটি। দুটি দলের পয়েন্ট সমান ২ করে।

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন