স???থানীয় ক???রিকেটারদের নিয়ে আরেকটি টি-টোয়েন???টি ফ???র???যাঞ???চাইজিভিত???তিক লীগ আয়োজন করবে বিসি

by  ডেস???ক রিপোর???টার | | Saturday 18th November 2017 |11:34 AM

 স???থানীয় ক???রিকেটারদের নিয়ে আরেকটি টি-টোয়েন???টি ফ???র???যাঞ???চাইজিভিত???তিক লীগ আয়োজন করবে বিসি

টুর্নামেন্টটি হবে শুধু স্থানীয় ক্রিকেটারদের নিয়ে। বিপিএল গভর্নিং কাউন্সিল আয়োজন করবে সেই টুর্নামেন্টও; তবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক নয়, এটি হবে অঞ্চলভিত্তিক।ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট যেসব দেশে চালু আছে সেগুলোর বেশিরভাগেই এর বাইরে আরও টি-টোয়েন্টি টুর্নামেন্ট হয়। বাংলাদেশেও আগে নানা সময়ে হয়েছে। তবে এখন টি-টোয়েন্টি টুর্নামেন্ট বলতে শুধু বিপিএল হচ্ছে।স্থানীয় ক্রিকেটারদের অনেকেই বিপিএলে সেভাবে সুযোগ পায় না। টি-টোয়েন্টি প্রতিভাও সেভাবে বের হয়ে আসে না বিপিএল দিয়ে। টি-টোয়ন্টিতে তাই পিছিয়ে আছে বাংলাদেশ । বিপিএলে গত আসরে এক একটি দল সর্বোচ্চ ৪জন করে বিদেশি ক্রিকেটার খেলাতে পারতেন। কিন্তু চলতি পঞ্চম আসরে সেই সংখ্যাটি বেড়ে দাঁড়িয়েছে ৫জনে।

বিপিএল এবার যেভাবে চলছে, তাতে আমরা খুশি। তবে একটা ব্যাপার আমরা চিন্তা করছিলাম, স্থানীয় ক্রিকেটারদের পারফরম্যান্স বাড়ানো নিয়ে।

আমরা ভেবেছি, বিপিএল গভর্নিং কাউন্সিলের অধিনেই আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করব। শুধু স্থানীয় ক্রিকেটারদের নিয়ে। হয়ত চার-পাঁচটি দল থাকবে। '

 

বিপিএলের মত টুর্নামেন্টে খেলার জন্য স্থানীয় ক্রিকেটারদের মাঝে লড়াকু মনোভাব তৈরী করতে চায় বিসিবি। বিপিএল গভর্নিং কাউন্সিলের আয়োজনে ওই টুর্নামেন্টটি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হবেনা। বিসিএলের মত বিভিন্ন জোন নাম দিয়ে হবে। এতে জাতীয় দলের ক্রিকেটাররাও খেলবেন। জাতীয় দলের সিরিজের সঙ্গে যাতে সাংঘর্ষিক না হয়, তেমন একটা সময়ে এই টুর্নামেন্ট আয়োজন করা হবে।

টুর্নামেন্টের সময়সূচি নিয়ে মি. মল্লিক বললেন, 'এটা কখন করব, কোন সময়টায় হবে, সেসব এখনও ঠিক করিনি। স্রেফ প্রাথমিক আলোচনা হয়েছে। বোর্ড সভাপতি সবুজ সঙ্কেত দিয়েছেন। ৫-৭ দিনের টুর্নামেন্ট হবে। টুর্নামেন্টটি করতে হবে বিপিএলের আগে এবং আমাদের জাতীয় দলের সূচি দেখে, যখন ওদের পাওয়া যাবে। '

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন