বিপি???লে জ???য়াড়িদের মেলা...

by  ডেস???ক রিপোর???টার | | Saturday 18th November 2017 |11:00 AM

বিপি???লে জ???য়াড়িদের মেলা...

ক্রিকেট জুয়া নিয়ে কোন আইন না থাকার কারণে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া যাচ্ছে না। সেকারণে তারা এবিষয়ে মানুষকে সচেতন করার চেষ্টা করছেন।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস বিবিসি বাংলাকে বলেছেন বেটিং ঠেকানোর জন্য স্টেডিয়ামে পুলিশের কিছু নজরদারি দল থাকে, যারা সন্দেহভাজনদের ওপর নজর রাখেন ।তাদের সহায়তা নিয়েই সন্দেহভাজন এই জুয়াড়িদের ধরা হয়েছে। 

১০ থেকে ১২ জন ভারতীয় ও ৬৫ জন বাংলাদেশি বাজিকরকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম থেকে আটক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এন্টি করাপশন ইউনিট ও সিকিউরিটি বিভাগ। এমনই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

প্রতি বছরই বিপিএল এলে ম্যাচ নিয়ে সারা দেশেই বাজিধরা প্রবণতা বেড়ে যায়। এ নিয়ে বেশ কয়েকটি অপ্রীতিকর ঘটনাও উঠে এসেছে নানা সংবাদ মাধ্যমে। হাটে বাজারে, বিশ্ববিদ্যালয়, ক্লাব, কলেজ প্রায় সবখানেই কোনো না কোনো ভাবে খেলা নিয়ে শুরু হয় নানা রকম বাজি ধরা। এতে করে ক্ষতির সম্মুখীন হচ্ছে অনেক সাধরণ মানুষ। বিশেষ করে খেটে খাওয়া মানুষগুলো। দেশে জুয়া নিষিদ্ধ নিয়ে নেই কোনো নির্দিষ্ট আইন। সে কারণেই ক্রিকেট নিয়ে বাজি ধরা বন্ধ করতে বেশ অসহায়তা বোধ করছে বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিল। এ বিষয়ে ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘আমাদের এ সংবাদ সম্মেলন করার কারণটাও ছিল যেন ক্রিকেট নিয়ে বাজি না ধরে তা নিয়ে জনগণকে জানানো। আসলে আমাদের এর চেয়ে বেশি কিছুই করার নেই। কারণ আমাদের দেশে জুয়া নিষিদ্ধ হলেও বাজিকরদের ধরে তাদের বিপক্ষে মামলা করার কোনো সুযোগ নেই। আমরা বড় জোর পুলিশের হাতে তুলে দেই। তারা আটক করে নিয়ে যায়। দেখা যায় কদিন পর তারা জামিন নিয়ে বের হয়ে যায়। এখানে আমরা শুধু অনুরোধ করতে পারি, প্রচার করতে পারি তারা যেন ক্রিকেট নিয়ে এ বাজি থেকে বিরত থাকে। খেলা চলার সময় টিভি স্ক্রিনেও সকলকে অনুরোধ করছি। সবাইকে অনুরোধ করতে চাই এ বাজি ধরে আসলে নিজের ক্ষতি ছাড়া অন্য কিছু নয়।’  

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন