ডি???ল মেথড পদ???ধতিতে হেরেগেল বাংলাদেশ জ???নিয়র টাইগাররা

by  ডেস???ক রিপোর???টার | | Friday 17th November 2017 |11:27 AM

ডি???ল মেথড পদ???ধতিতে হেরেগেল বাংলাদেশ জ???নিয়র টাইগাররা

 ডিএল মেথড পদ্ধতিতে হেরেগেল বাংলাদেশ জুনিয়র টাইগাররা

শুরু থেকেই এবার বাংলাদেশ ভাল খেলছিল । টানা ম্যাচ জিতে যাচ্ছিল বাংলার যুবারা  । এমন কি শক্তিশালী ভারত ও গতখেলায় হেরে যায় যুবাদের কাছে  । যখন কেউ তামাতে পারছিল না তখন এসে তামাল  বৃষ্টি ।ব্যাটে-বলে নৈপুণ্যটা দারুণ ছল সাইফ বাহিনী্র । বৃষ্টি আইনে ২ রানে হার দেখলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। 

গতকাল কুয়ালালামপুরে শেষ ৬৬ বলে জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ৭৬ রানের। ততক্ষণে পাকিস্তানের শীর্ষ পাঁচ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছেন সাইফরা। তবে বৃষ্টিতে ভেসে গেল সাইফদের সম্ভাবনা।

পাকিস্তানের ইনিংসের ৩৯তম ওভার শেষে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। এ সময় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সংগ্রহ ছিল ১৯৯/৫। শেষে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ২ রানে হার দেখে সাইফ বাহিনী। যুব এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে ২৭৪/৬ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কুয়ালালামপুরে কিনরারা ওভাল মাঠে টস হেরে আগে ব্যাটিংয়ে যায় বাংলাদেশ। ব্যাট হাতে উড়ন্ত শুরুতে ৮.২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৫১তে। ওপেনার নাঈম শেখের বিদায়ে হাল ধরেন পিনাক ঘোষ ও অধিনায়ক সাইফ হাসান। দ্বিতীয় উইকেটে পিনাক ঘোষ ও সাঈফ গড়েন ১০৫ রানের জুটি।  ব্যাট হাতে অর্ধশতক পূর্ণ করেন ওপেনার পিনাক ঘোষ, সাইফ হাসান ও আফিফ হোসেন। আগের ম্যাচে ভারতের বিপক্ষে ৮১ রানের ইনিংস খেলেন পিনাক ঘোষ। পাকিস্তানের বিপক্ষে সেমিফাইনালে নিজের উইকেট দেয়ার আগে পিনাক ঘোষ করেন ৮২ রান। ৯৩ বলের ইনিংসে পিনাক হাঁকান ৮টি চার ও একটি ছক্কা। সাইফ ৭৮ বলে ৬৩ ও আফিফের ব্যাট  থেকে আসে ৫৫ বলে ৫২ রানের ইনিংস। শেষের দিকে ১৫ বলে ২২ রান করেন নাঈম হাসান। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বল হাতে আট ওভারের স্পেলে ৫৩ রানে তিন উইকেট নেন মুনির রিয়াজ। জবাবে ইনিংসের শুরুর ১১ ওভারে পাকিস্তানের সংগ্রহ ছিল ৫১/৩। তবে ১৭ বছর বয়সী ব্যাটসম্যান মোহাম্মদ তাহা খেলেন ৯৭ বলে ৯২ রানের ম্যাচজয়ী ইনিংস। এতে তাহা হাঁকান ৮টি চার ও তিনটি ছক্কা। মালয়েশিয়ায় এবারের যুব এশিয়া কাপে গ্রুপে টানা তিন ম্যাচে জয় নিয়ে সেমিফাইনালে পা রাখে সাইফ হাসান বাহিনী। এবারের চমকের দল নেপালের বিপক্ষে দুই উইকেটে জয় নিয়ে মিশন শুরু হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে সাইফরা কুড়ায় ২৬২ রানের উড়ন্ত জয়। ওই ম্যাচে সেঞ্চুরি হাঁকান বাংলাদেশের যুব তারকা তৌহিদ হৃদয়। আর গ্রুপের শেষ ম্যাচে শিরোপাধারী ভারতের বিপক্ষে বাংলাদেশের যুবারা জয় কুড়ায় ৮ উইকেটে। এবারের গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়ে শক্তিধর দুই দল ভারত ও শ্রীলঙ্কা। এতে সেমিফাইনালের কৃতিত্ব দেখায় নেপাল ও আফগানিস্তান।

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন