A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::mysqli(): (HY000/1045): Access denied for user 'impressnews24_admin'@'localhost' (using password: YES)

Filename: front/details2.php

Line Number: 57

Backtrace:

File: /home/thenews71/public_html/application/views/front/details2.php
Line: 57
Function: mysqli

File: /home/thenews71/public_html/application/controllers/News.php
Line: 46
Function: view

File: /home/thenews71/public_html/index.php
Line: 315
Function: require_once

শেষ চারে উঠার চিন???তা আগে, পরে চ???যাম???পিয়ন ঃ মাশরাফি

by  ডেস???ক রিপোর???টার | | Saturday 4th November 2017 |11:41 AM

 শেষ চারে উঠার চিন???তা আগে, পরে চ???যাম???পিয়ন ঃ মাশরাফি

বিপিএল’র সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা । টানা তিন বার চ্যাম্পিয়ন এই অধিনায়ক ।বিপিএলের লক্ষ্য জানতে গিয়ে  এই সফল অধিনায়ক বলেন আমদের লক্ষ্য আগে শেষ চার নিশ্চিত করা পরে পরেরটা । শুধুমাত্র চতুর্থ আসরেই তিনি চ্যাম্পিয়ন হওয়াতো পরের বিষয় তার দল কুমিল্লা খেলতে পারেনি শেষ চারেও।এবার অবশ্য দল বদলেছেন দেশের সেরা এ অধিনায়ক। নতুন মালিকানায় বিপিএল’র পঞ্চম আসরে অংশ নেয়া রংপুর রাইডার্সকে নেতৃত্ব দিবেন তিনি।

বিপিএল-এ মাশরাফি মানেই শিরোপার প্রত্যাশা! কিন্তু গেলবারের অভিজ্ঞতা থেকে এবার মাশরাফিকে বেশ সতর্কই মনে হলো। তিনি বলেন, ‘এ ধরনের টুর্নামেন্টে সবাই টার্গেট করে যে চ্যাম্পিয়ন হতে চাই। ওইটা আমার কাছে মনে হয় বেশি চাপের কাজ হয়ে যায়। আমার কাছে মনে হয় শেষ চারে পর্যন্ত যাওয়াটা বেশি গুরুত্বপূর্ণ। তারপর তো আসলে ডু-অর-ডাই ম্যাচ। আমি মনে করি তাই শেষ চারটাই আগে নিশ্চিত করা গুরুত্বপূর্ণ।’ আজ সন্ধ্যা ৭ টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ড্যারেন স্যামির রাজশাহীর মুখোমুখি হবে রংপুর।
রংপুর রাইডার্স নামটি পুরনো হলেও নতুনভাবে সাজিয়েছেন নয়া ফ্র্যাঞ্চাইজিরা। বিশেষ করে দেশের অন্যতম করপোরেট বসুন্ধরা গ্রুপ দলের শক্তি বাড়াতে কোন কার্পণ্য করেনি। মাশরাফি ছাড়াও রংপুরে রয়েছেন ক্রিস গেইল ও লাথিস মালিঙ্গা। যদিও তারা শুরু থেকে দলের সঙ্গে যোগ দিচ্ছেন না। তবে তারা ছাড়াও দলে আছেন রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদরি, জেসন কার্লোস, থিসেরা পেরেরা, কুশল পেরেরারা। এছাড়াও দেশিদের মধ্যে অভিজ্ঞ আবদুর রাজ্জাক, শামসুর রহমান শুভরা। দলের সামর্থ্য নিয়ে মাশরাফি বলেন, ‘আমাদের শক্তি আমার কাছে মনে হয় সবাই ঠিক আছে। দল হয়ে খেলার চেষ্টা করবো। এ সব টুর্নামেন্টে একেকজন একেক জায়গা থেকে আসে, সুতরাং কম্বিনেশনটা গুরুত্বপূর্ণ। সেটা তৈরি করার চেষ্টা করছি। সেটা করতে পারলে ভালো হবে আশা করি।’

স্যামির নেতৃত্বে মুশফিকের আস্থা বিপিএল’র প্রথম আসরেই মুশফিকুর রহীম নিজ বিভাগ রাজশাহীর হয়ে খেলেছিলেন। কিন্তু এরপর আর কোনো আসরেই সুযোগ হয়নি। তবে এবার ঘরের ছেলে ঘরে ফিরেছে। জাতীয় টেস্ট দলের অধিনায়ক এবার রাজশাহীর আইকন ক্রিকেটার। তবে শেষ আসরে তার এ দলটি নতুনভাবে ফিরেই হয় রানার্স আপ। সাদামাটা দল নিয়ে এমন সাফল্যের অন্যতম নায়ক ছিলেন দুইবার ওয়েস্ট ইন্ডিজকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অধিনায়ক ড্যারেন স্যামি। এবারও রাজশাহী কিংসে আছেন এ ক্যারিবিয়ান তারকা। কিন্তু মুশফিক আসায় বেধেছিল বিপত্তি। তাই ঠিক ম্যাচের আগের দিন বিকালে অনেক আলোচনার পর অধিনায়ক ঘোষণা করে রাজশাহী। এবারও স্যামিই হচ্ছেন তাদের অধিনায়ক। মূলত শেষ আসরে তার সাফল্যের সম্মান স্বরূপই এ সিদ্ধান্ত। অন্যদিকে মুশফিক থাকবেন সহ-অধিনায়ক হিসেবে। মুশফিকও এতে খুশি। তিনি বলেন, ‘আশা করি সে এবারও দারুণ নেতৃত্ব দেবে। আমি দলের জন্য আমার অবদান রাখবো।’ আর নিজ বিভাগের হয়ে খেলতে পারার আনন্দটাও তার কাছে মায়ের হাতে রান্না খাওয়ার মতো।

 

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন