সাইফ কে ব???যাট উপহার দিবেন মিলার

by  ডেস???ক রিপোর???টার | | Saturday 4th November 2017 |11:29 AM

সাইফ কে  ব???যাট উপহার দিবেন মিলার

শেষের টি-২০ ম্যাচ শেষ হওয়ার পর দুজন কথা বলতে বলতে আসছিলেন । কি কথা হয়েছিল সাইফের সাথে । জবাবে সাইফ বলেন তিনি আমার প্রিয় খেলোয়ার তিনি সেটা জানার পর আমাকে বললেন খেলা শেষে দেখা করতে তিনি আমাকে একটা ব্যাট দিবেন ।

দক্ষিণ আফ্রিকায় এক দুঃস্বপ্নের সফর গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। শেষ ম্যাচে সবচেয়ে বড় দুঃস্বপ্নটি দেখতে হয়েছে তরুণ পেস বোলিং অল-রাউন্ডার সাইফ উদ্দিনকে।

বেচারার এক ওভারে ৫টি ছক্কা হাঁকিয়ে টি-টোয়েন্টির ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির (৩৫ বলে) রেকর্ড গড়েন 'কিলার' খ্যাত ডেভিড মিলার। সেই পাঁচ ছক্কা নিয়ে জিজ্ঞেস করতেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অল-রাউন্ডার সাইফ উদ্দিন হেসে বললেন, 'আমি ভুলে গেছি ভাই… ভালো খেলি বা খারাপ খেলি, আমি দুটোই ভুলে যাই।

ওই ৬টি বল বাদ দিলে দক্ষিণ আফ্রিকায় বেশ প্রশংসিত হয়েছে সাইফের বোলিং এবং ব্যাটিং। তবে বয়সে তরুণ বলে অভিজ্ঞতায় কমতি থাকাটা স্বাভাবিক। তাই ম্যাচ শেষে 'কিলার' মিলার তাকে স্বান্তনাও দিয়েছেন। দিয়েছেন অনুপ্রেরণা। এই বয়সে এমন অভিজ্ঞতা একটা বড় ধাক্কা সেটা মিলার ভালো করেই জানেন। সেদিন দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়ে ড্রেসিং রুমে ফেরার সময় বেশ কিছুক্ষণ মিলারের সঙ্গে কথা বলেছেন সাইফ। হাত মিলিয়েছেস, আলিঙ্গন করেছেন পরস্পরকে।

কী কথা হয়েছিল মিলারের সাথে? শোনা যাক সাইফের মুখেই, 'প্রথম ম্যাচে শেষ ওভারে আমি বেশ ভালো বোলিং করেছিলাম ওর বিপক্ষে। তখন ও আমাকে বলেছিল যে 'দারুণ বোলিং করেছো। ' আমি তখন ওকে বলেছিলাম, 'তুমি আমার প্রিয় ব্যাটসম্যান। অনূর্ধ্ব-১৯ দলের খেলার সময় তো তোমার ব্যাটিং অনুসরণ করি, তোমার মতো ব্যাট করতে চাই।

মিলারের সঙ্গে সেই কথোপকথনই এখন সাইফের কাছে দারুণ ভালো লাগার স্মৃতি হয়ে আছে। একইসঙ্গে তার আরেকটি ভালোলাগা আছে, 'আমার স্বপ্নের উইকেট পেয়েছি। এবি ডি ভিলিয়ার্সকে আউট করেছি। আমলার উইকেটও নিয়েছি। '

এবার শুধু ভবিষ্যতের দিকেই তাকাতে চান এই তরুণ। বললেন, 'এখন আমি সামনে তাকাতে চাই। সামনের দিনে ভালো কিছু করাটাই এখন আমার টার্গেট। আমি ওই ম্যাচ (শেষ টি-টোয়েন্টি) থেকে অনেক কিছু শিখেছি। জাতীয় দলে এমন হলে কাজে লাগাব। ভবিষ্যতে কীভাবে ভালো করব, কিভাবে উন্নতি করব, সেটাই থাকবে লক্ষ্য।

 

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন