২৮তম স???থানে উঠে ???সেছেন সৌম???য

by  ডেস???ক রিপোর???টার | | Wednesday 1st November 2017 |11:01 AM

 ২৮তম স???থানে উঠে ???সেছেন সৌম???য

অনেক দিন ধরেই রান পাচ্ছিলেন না সৌম্য। এটা নিয়ে অনেক কথা শুনতে হয়েছে , লেখালেখি হয়েছে পত্রপত্রিকায় । কিন্তু শেষ টি-২০তে নিজেকে মেলে ধরলেন ভালো ভাবেই। সতীর্থদের ব্যর্থতার মাঝে চোখ ধাঁধানো সব শট খেলে প্রথম টি-টোয়েন্টিতে ৩১ বলে ৪৭ ও দ্বিতীয়টিতে ২৭ বলে ৪৪ রানের দৃষ্টিনন্দন এবং লড়াকু দুটি ইনিংস খেলেন তিনি। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে দারুণ ব্যাট করার ফল হাতেনাতে পেলেন জাতীয় দলের বিধ্বংসী ওপেনার সৌম্য সরকার। দুই ম্যাচের সিরিজে ৪৭ ও ৪৪ রানের দুটি ইনিংস খেলে র‌্যাংকিংয়ে ১৯ ধাপ এগিয়ে গেলেন বাঁ হাতি ওপেনার।আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ৫৪৯ রেটিং নিয়ে ২৮তম স্থানে উঠে এসেছেন সৌম্য।

সদ্যই শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সফরে একটি করে টেস্ট ও ওয়ানডে খেলার সুযোগ পান সৌম্য। ওই দুই ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ব্লুমফন্টেইনে সিরিজের দ্বিতীয় টেস্টে ৯ ও ৩ রান করেন সৌম্য। বল হাতে ৫ ওভারে ২১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি।  

এরপর ওয়ানডে সিরিজের শুরু থেকে একাদশে সুযোগ পাননি সৌম্য। তবে সিরিজে তৃতীয় ও শেষ ম্যাচে একাদশে সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। ফিরেন মাত্র ৮ রান করে। তবে দুটি টি-টোয়েন্টি ম্যাচে আবারও সেই পুরনো বিধ্বংসী রূপে দেখা দেন তিনি।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন সাব্বির রহমান। ৬০৫ রেটিং নিয়ে ১৫তম স্থানে রয়েছেন তিনি। র‌্যাংকিংয়ের শীর্ষে আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ৮১১ রেটিং সংগ্রহে আছে কোহলির। ভারতীয় কোনো ব্যাটসম্যানের এটাই সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট। এই রেকর্ড আগে ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকারের দখলে ছিল।

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন