A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::mysqli(): (HY000/1045): Access denied for user 'impressnews24_admin'@'localhost' (using password: YES)

Filename: front/details2.php

Line Number: 57

Backtrace:

File: /home/thenews71/public_html/application/views/front/details2.php
Line: 57
Function: mysqli

File: /home/thenews71/public_html/application/controllers/News.php
Line: 46
Function: view

File: /home/thenews71/public_html/index.php
Line: 315
Function: require_once

??? সপ???তাহের বাজারের হালচাল,কমতে শ???র??? করেছে শীতের সবজির দাম

by  ডেস???ক রিপোর???টার | | Wednesday 15th November 2017 |11:00 AM

??? সপ???তাহের বাজারের হালচাল,কমতে শ???র??? করেছে শীতের সবজির দাম

বাজারে শীতের সবজীর দাম কমতে শুরু করেছে । সবজি বিক্রেতারা এমনটা জানিয়েছে যার সাথে সায় দিয়েছে ক্রেতারাও। কিছুটা দাম কমলেও কিন্তু সেটি এখনো স্বাভাবিকের চেয়ে বেশি বলে অভিযোগ ক্রেতাদের। অন্যান্য মাছের দাম কিঞ্চিত ওঠানামা করলেও বাজারে ইলিশ মাছের দাম কিছুটা বাড়তি। সপ্তাহের ব্যবধানে কমেছে মুরগির দাম।

শীতের আগাম সবজিগুলো বাজারে আসতে শুরু যার দাম ও কমতে শুরু করেছে এখন। অন্যান্য সবজির সরবরাহও বেশ ভালো। রাজধানীর কাঁচাবাজারে পটল, বেগুন ঢেঁড়শ, শসা, করলার দাম কমেছে কেজিতে ১০ টাকা। প্রতিকেজি এসব সবজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকার মধ্যে। সিমের দাম কমেছে ৫০ টাকা, কাঁচামরিচে কমেছে ২০ থেকে ৩০ টাকা। প্রতিপিস লাউ-কপিও বিক্রি হচ্ছে গেল সপ্তাহের চেয়ে পাঁচ-দশ টাকা কমে।

বাজারে সবজির দাম এখন বেশ কমতির দিকে, এই প্রভাবে ভোক্তারা কিছুটা সন্তুষ্ট হলে তাদের অভিযোগ, এখনও বেশি দামেই কিনতে হচ্ছে নাগালের মধ্যে এখনো আসেনি।

সবজি বিক্রেতা বলেন, ‘ এখন বাজারে প্রচুর পরিমাণ শীতের সবজি আসছে তো তাই দাম একটু কমছে।’ একজন ক্রেতা বলেন, ‘দাম কমলেও দামটা একটু বেশি।

এদিকে বাজারে সরবরাহ বেড়েছে নদী ও চাষের মাছের। তবে, দামের দিকে কম পাওয়া যাচ্ছে না। আগের দামেই বিক্রি হচ্ছে রুই কাতলা, কই, টেংরা, বোয়াল, পাবদা। আর জাটকা ধরায় নিষেধাজ্ঞা থাকায় ইলিশের দাম হালিতে বেড়েছে ৪শ’ থেকে ৫শ’ টাকা।

বিক্রেতারা বলেন, ‘ মাছের দাম অপরিবর্তিত রয়েছে, দাম বাড়েনি।’ তবে ক্রেতারা বলছেন একটু অন্য সুরেই।একজন ক্রেতা বলেন, ‘মাছের দাম খুবই বেশি। যা আমাদের ক্রয় ক্ষমতার বাইরে।’

তবে দাম কমেছে দেশি মুরগীর। কমেছে লেয়ার আর ব্রয়লারের দামও। তবে কোন পরিবর্তন নেই গরু-খাসির মাংসের দামে। প্রতিকেজি গরু ৪৮০ থেকে ৫শ’ আর খাসির মাংস বিক্রি হচ্ছে ৭শ থেকে সাড়ে ৭শ’ টাকায়।

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন