সোহরাওয়ার???দীতে নৌকায় বসেই ভাষণ দেবেন প???রধানমন???ত???রী

by  ডেস???ক রিপোর???টার | | Saturday 18th November 2017 |12:24 PM

সোহরাওয়ার???দীতে নৌকায় বসেই ভাষণ দেবেন প???রধানমন???ত???রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের দলিল হিসেবে স্বীকৃতি অর্জন করায় আজ শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশের আয়োজন করা হয়েছে।সাংস্কৃতিক জোটের এই নাগরিক সমাবেশে নৌকায় বসেই ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই লক্ষে বিশাল নৌকার উপর মঞ্চ তৈরী করা হয়েছে । দুপুর আড়াইটায় সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।  

দূর থেকে দেখলে মনে হয় ডাঙায় কোনো একটি নৌকা ভেসে আছে। শুধু মঞ্চই নয়, উদ্যানের চারদিক জুড়ে শুধুই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ঐহিহাসিক ৭ মার্চের ভাষণের নানা স্মৃতি চিহ্ন। ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু অঙ্গুলি উঁচিয়ে স্বাধীনতা সংগ্রামের যে ডাক দিয়েছিলেন তার প্রতিচ্ছবি গোটা উদ্যান জুড়ে লক্ষ্য করা যায়।

সমাবেশে শুভেচ্ছা বক্তব্য দেবেন ইউনেস্কোর কান্ট্রি ডিরেক্টর বিট্রিস কালদুল। ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখবেন অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওয়াবদুল কাদের। আজকের সমাবেশে শাহীন সামাদ নজরুল সংগীত, সাজেদা আকবর রবীন্দ্র সংগীত ও চন্দনা মজুমদারের লালন সংগীত পরিবেশনের কথা রয়েছে। এছাড়া দেশাত্মবোধক কবিতা আবৃত্তি করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

 

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন