ঢাকা অপেরা হাউস কমপ???লেক???সের মূল নকশা দেখলেন প???রধানমন???ত???রী শেখ হাসিনা

by  ডেস???ক রিপোর???টার | | Thursday 16th November 2017 |10:13 PM

 ঢাকা অপেরা হাউস কমপ???লেক???সের  মূল  নকশা দেখলেন প???রধানমন???ত???রী শেখ হাসিনা

শহরে মানুষের কাজের চাপ দিনদিন বেড়ে যাওয়ায় কেউই অবসর কাটানোর মতো সময় পান না ।এই ধুলিবালির শহরে বেড়ে উঠে জীবন । সাপ্তায়িক ছুটি থাকায় অনেকেই পরিবার নিয়ে ঘুরতে বের হন ।এর মধ্যে সবার পছন্দ এখন হাতিরঝিল । অবসর পেলেই পরিবার নিয়ে চলে যান কর্মযজ্ঞ মানুষ হাতিরঝিলে । সরকার আরো সুযোগ- সুবিধা ও দৃষ্টিনন্দন করে তোলার জন্য সেখানে অপেরা হাউস কমপ্লেক্স নির্মাণের প্রকপ্ল হাতে নেয় ।আজ এটার মুল নকশা দেখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানিয়ে বলেন, সংস্কৃতি মন্ত্রণালয় হাতিরঝিলে সকল আধুনিক সুবিধাসহ এই অপেরা হাউস নির্মাণ করবে।

প্রেস সচিব বলেন, প্রকল্পটির প্রধান সমন্বয়ক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ ও এর স্থপতি প্যাট্রিক ডি রোজারিও পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে অপেরা হাউসের ডিজাইন তুলে ধরেন।  

এ ছাড়া প্রধানমন্ত্রী জাতীয় জাদুঘর গ্রন্থাগার ইন্টিগ্রেটেড প্রোজেক্টও প্রত্যক্ষ করেন। স্থপতি খন্দকার আসিফুজ্জামান ও আবু আনাস ফয়সাল এই প্রকল্পের নকশা পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরেন। এই প্রকল্পও সংস্কৃতি মন্ত্রণালয় বাস্তবায়ন করবে।
সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, একই মন্ত্রণালয়ের সচিব ইব্রাহিম হোসেইন খান ও শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ২ জানুয়ারি বেগুনবাড়ী খালসহ রাজউকের হাতিরঝিল প্রকল্পের উদ্বোধন করেন। উদ্বোধনের পর এটি ঢাকা মহানগরীর অন্যতম আকর্ষণীয় বিনোদন কেন্দ্রে পরিণত হয়।

গত বছরের ১৪ জুলাই হাতিরঝিলে দৃষ্টিনন্দন এ্যাম্ফিথিয়েটার ও মিউজিক্যাল ড্যান্সিং ফাউন্টেনের উদ্বোধন করা হয়

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন