জেনে নিন ???বারের পূজোর হাল ফ???যাশন

by  ডেস???ক রিপোর???টার | | Saturday 23rd September 2017 |12:00 AM

জেনে নিন ???বারের পূজোর হাল ফ???যাশন

আসছে দূর্গা পূজো। মাকে বরন করে নেবার প্রস্তুতিও চলছে চারপাশে।এত বড়ো উৎসবের আনন্দে মেতে উঠতে কে না চায় ।সবাই চায় পূজোর দিনগুলোতে অন্যদিনের চেয়ে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতে। পূজো প্যান্ডেলের মধ্যমনি হবার ইচ্ছে সবারই থাকে।প্রতি বছরই পূজোর সাজে আসে পরিবর্তন। আর এবছরও তা বাদ যাবেনা। এবছরেরে নতুন ফ্যাশন কি? কি এসেছে বাজারে নতুন? 

পূজার সাজ হওয়া চাই একদম অন্যরকম।পূজা মানে আধুনিকতা আর আভিজাত্যের মেলবন্ধন। তাই জিন্স কুর্তা ছেড়ে পূজায় শাড়ি পরার ঝোঁক বেশি।তাই এবার পূজায় বুটিকের শাড়ির চাহিদা বেশি।এখন অনেকেই বুটিকের পোশাক পছন্দ করেন। বেশ হালকা কিন্তু দারুন স্টাইল মেনটেন হয়। তাই এবারের পূজোতে অনেকেই দেখা যাবে বুটিকের শাড়িতে।

অপরদিকে পূজোতে সবাই নতুন ধরনের শাড়ির খোঁজে। এবছর সিল্কের সঙ্গে হ্যান্ডলুম বা তসরের সঙ্গে হ্যান্ডলুম বেশ চলছে ফ্যাশনে। এছাড়াও পাটলি পাল্লু, মাইসরি সিল্ক বেশ চলছে। এছাড়াও ঘিচার সঙ্গে ব্রোকেডের পার চলছে।

এছাড়াও জিন্স,শিফনের শাড়ি, এছাড়াও কামিজ তার সঙ্গে শাড়ি বা হাতকাটা ফুলেল ছাঁটের কামিজ এবারে ফ্যাশনে আছে। এবছর ফেব্রিক ড্রেসের সঙ্গে ওভার কোর্ট বেশ ভালোই বিক্রি হচ্ছে ।তাছাড়া বরাবরের মতই বিভিন্ন ধরনের প্রিন্টের শাড়ির চাহিদা বয়েছে এবারো। 


পূজোর সময় হালকা গরম থেকেই যায়। তাই সকালে অঞ্জলি দেবার জন্য হালকা সুতির পোশাক   আরামদায়ক। আর যারা শাড়ি পড়তে চান গরদ বা তসরের শাড়ি অঞ্জলির জন্য বেশ ভালো। তবে শাড়িযেমনই হোক গহনাগুলো গয়না গুলো হওয়া চাই মানসম্মত। শাড়ির সঙ্গে কানে ঝুমকো বেশ ভালো যায় । তেমনি সব সময় পরা হয় না এমন গহনা, যেমন টিকলি, নথ এগুলোও পরা যেতে পারে।একটু পরিকল্পনা করে সাজলেই আপনাকে সুন্দর লাগবে। গহনাটা শাড়ির সঙ্গে মিলিয়ে পরলে আরো ভালো। 

অন্যদিকে ছেলেদের পূজোর সাজ বেশ সহজ কেননা ছেলেদের মেকআপের ঝামেলায় যেতে হয় না।ছেলেদের ক্ষেত্রে শুধু পোশাক আশাক ও অন্যান্য এক্সেসরিজের দিকে লক্ষ্য রাখলেই চলে।পূজার ক্ষেত্রে ধুতি-পাঞ্জাবি-উত্তরীয় সাধারণত পুরুষদের জন্য ঐতিহ্যবাহী পোশাক তবে এর পাশাপাশি তরুণ বয়েসী ছেলেরা টি-শার্ট, শার্ট, প্যান্ট, ফতুয়া পড়তেই বেশি আগ্রহী। তবে পূজায় এখনও পাঞ্জাবি আর ধুতির আবেদনটাই একেবারে আলাদা।এটি আপনাকে দেবে কিছুটা ঐতিহ্যবাহী লুক।

পূজোয় চলতি ফ্যাশান ফলো করে আপনি উঠুন পূজো প্যান্ডেলের মধ্যমনি।

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন