খ???ব শীঘ???রই অস???ট???রেলিয়ায় সমকামী বিয়ে বৈধতা পাবে

by  ডেস???ক রিপোর???টার | | Wednesday 15th November 2017 |08:59 PM

খ???ব শীঘ???রই  অস???ট???রেলিয়ায় সমকামী বিয়ে বৈধতা পাবে

সমকামী বিয়ে সাধারণত আমাদের সমাজে মেনে নেয় না । আমরা মানতে চাই ও না । এর প্রতি সবারই একটা নাক ছিটকানো ভাব আছে ।এটা শুনলে অনেকের গা জলে এমনটাও বলা যায় । কিন্তু অস্ট্রেলিইয়ায় এর  বৈধতা দিতে যাচ্ছে । সেটা বড় দিনের আগেই হয়ে যেতে পারে বলে জানা যায় ।

সমলিঙ্গে বা সমকামী বিয়ের পক্ষে বেশির ভাগ অস্ট্রেলিয়ান। দু’মাস ধরে অস্ট্রেলিয়াজুড়ে চালানো জাতীয় পোস্টাল জরিপে এমন ফল বেরিয়ে আসার বিভিন্ন শহরে উল্লাসে মেতে উঠেছেন সমকামীরা। জরিপের ফলকে দেখা হচ্ছে সমকামী বিয়েকে আইনগত বৈধতা দেয়ার পক্ষে একটি জোরালো প্রমাণ হিসেবে। বুধবার ওই জরিপের ফল প্রকাশ হয়েছে। এতে দেখা গেছে, অস্ট্রেলিয়ার শতকরা ৬১ ভাগ মানুষই সমকামী বিয়ের পক্ষে। এর বিপক্ষে ভোট দিয়েছেন শতকরা ৩৮ ভাগ।

জরিপ পরিচালনা করে অস্ট্রেলিয়ান ব্যুরো অব স্ট্যাটিসটিকস। এ খবর প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে মেলবোর্নের চেহারা পাল্টে গেছে। সমকামীদের রেইনবো বা রঙধনু রঙের পতাকায় ছেয়ে গেছে চারপাশ। একই রঙের ধোয়া উড়ানো হচ্ছে আকাশে বাতাসে। চারপাশ আনন্দ উল্লাসে ফেটে পড়ছে। বিপুল সংখ্যক মানুষ এ আনন্দে শরীক হয়ে তাদের উল্লাস প্রকাশ করছেন। জরিপের ফল শুনে আনন্দে কেঁদে ফেলেন বহু সমকামী। তাদের মধ্যে জেন মাহানি (২৮) ও জোসি লেনি (২৬) অন্যতম। খবর শুনেই এই সমকামী যুগল একে অন্যের বাহুতে যেন হুঁশ হারিয়ে ফেলেন।

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন