তালেবান হামলায় আফগানিস???তান রক???তাক???ত

by  ডেস???ক রিপোর???টার | | Tuesday 14th November 2017 |08:24 PM

তালেবান হামলায় আফগানিস???তান রক???তাক???ত

তালেবান হামলায় আফগানিস্তান রক্তাক্ত

 আফগানিস্তানের কয়েকটি তল্লাশী চৌকিতে তালেবানের হামলায় আফগান পুলিশ ও সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্য নিহত হয়েছে। মঙ্গলবার কর্মকর্তারা এ কথা জানান।আফগানিস্তানের কান্দাহার প্রদেশে এক ডজানেরও বেশি পুলিশ চেকপোস্ট্রে সন্ত্রাসী হামলা চালিয়েছে তালেবানরা। ৬ ঘন্টারও বেশি সময়ে এ হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ২২ জন পুলিশ সদস্য। আহত হয়েছেন ১৫ জন। এ সময়ে সরকারি বাহিনী হত্যা করেছে ৪৫ জন বিদ্রোহীকে। আহত হয়েছে তাদের ৩৫ জন। তবে যেসব চেকপোস্টে হামলা হয়েছিল তা তারা নিয়ন্ত্রণে নিতে পারে নি। 

বিশ্লেষকরা বলছেন, তালেবানরা প্রায় প্রতিদিনই আফগান বাহিনী লক্ষ্য করে হামলা চালাচ্ছে। এর লক্ষ্য তাদের সক্ষমতা প্রদর্শন করা এবং আফগান বাহিনীর মনোবল ভেঙে দেয়া।

এদিকে আগস্টে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তানে আমেরিকান সৈন্যের অনির্দিষ্টকালের উপস্থিতি এবং আরো সৈন্য মোতায়েনের ঘোষণা দেন। পশ্চিমাঞ্চলে সন্ত্রাসীদের হামলায় আট জন সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। কান্দাহার পুলিশের প্রধান মুখপাত্র জিয়া দুরানি বলেছেন, আকাশপথে সহযোগিতা না পাওয়া পর্যন্ত আমাদের বাহিনী হামলাকারীদের প্রতিহত করেছে। ওদিকে হোয়াটসঅ্যাপে তালেবানরা বলেছে, তারা ৪৩০ জন পুলিশ সদস্যকে হত্যা করেছে। ধ্বংস করে দিয়েছে ১৩টি সাজোয়া যান

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন