A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::mysqli(): (HY000/1045): Access denied for user 'impressnews24_admin'@'localhost' (using password: YES)

Filename: front/details2.php

Line Number: 57

Backtrace:

File: /home/thenews71/public_html/application/views/front/details2.php
Line: 57
Function: mysqli

File: /home/thenews71/public_html/application/controllers/News.php
Line: 46
Function: view

File: /home/thenews71/public_html/index.php
Line: 315
Function: require_once

আত???মসমর???পন করলেন কাতালোনিয়ার সাবেক নেতা কার???লেস প???ইগডেমন???ট

by  ডেস???ক রিপোর???টার | | Sunday 5th November 2017 |10:53 PM

আত???মসমর???পন করলেন কাতালোনিয়ার সাবেক নেতা কার???লেস প???ইগডেমন???ট

কাতালোনিয়ার সাবেক নেতা কার্লেস পুইগডেমন্ট ও তার চার সাবেক উপদেষ্টা বেলজিয়ান পুলিশের কাছে আত্মসমর্পন করেছেন। উল্লেখ্য, শুক্রবার তাদের গ্রেপ্তারের একটি ইইউ পরোয়ানা (পুরো ইউরোপিয়ান ইউনিয়নজুড়ে কার্যকর গ্রেপ্তারি পরোয়ানা) জারি করেছে এক ¯প্যানিশ বিচারক।বেলজিয়ান প্রসিকিউটরদের এক মুখপাত্র গিলেস ডেজেম্পের বরাত দিয়ে এ খবর দিয়েছে বিবিসি।

ডেজেম্পে বলেন, বেলজিয়ামের একজন বিচারক সোমবার সকালের মধ্যে ওই পরোয়ানা ইস্যু করা হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নিবেন। গত সপ্তাহে কাতালোনিয়ার ওপর স্পেন, কেন্দ্রীয় সরকারের সরাসরি শাসন জারি করলে বেলজিয়ামে পালিয়ে যান পুইগডেমন্ট। তিনি বলেছিলেন, যতদিন না তাকে একটি ন্যায্য বিচারের নিশ্চয়তা দেয়া হবে ততদিন তিনি সেখান থেকে ফেরত আসবেন না।

ইগমেন্টের চার উপদেষ্টা হচ্ছেন, মার্টিক্সেল সেরেট(সাবেক কৃষিমন্ত্রী), এন্টোনিও কমিন(সাবেক স্বাস্থ্যমন্ত্রী), লিওয়িজ পুইগ(সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী) ও ক্লারা পনসাতি(সাবেক শিক্ষামন্ত্রী)। ডেজেম্পে বলেন, তারা সবাই তাদের আইনজীবীকে নিয়ে স্থানীয় সময় রোববার সকাল ৯:১৭ তে বেলজিয়ামের ফেডারেল পুলিশের কাছে আত্মসমর্পন করেন। একজন তদন্তকারি বিচারক তাদের বক্তব্য শুনবেন। তারপর সোমবার সকাল ৯:১৭ এর মধ্যে তিনি ইইউ পরোয়ানা বিষয়ে তার সিদ্ধান্ত জানাবেন- ইইউ পরোয়ানা গ্রহণ করে তাদের গ্রেপ্তার করা হবে না কি তাদেরকে বিশেষ কোন শর্তের আওতায় মুক্ত করে দেয়া হবে! যদি তাদেরকে গ্রেপ্তার করা হয়, তাহলে গ্রেপ্তারের তাদেরকে নূন্যতম ৬০ দিনের মধ্যে স্পেনের কাছে হস্তান্তর করতে হবে বেলজিয়ামকে। তবে গ্রেপ্তারকৃতরা কোন অভিযোগ না করলে তাদেরকে আরো আগেও হস্তান্তর করা হতে পারে। পুইগডেমন্ট ও তার চার সহকারীর বিরুদ্ধে বিদ্রোহ, রাষ্ট্রদ্রোহ, অবাধ্যতা, বিশ্বাসঘাতকতা ও সরকারি তহবিলের অপব্যবহারের অভিযোগ রয়েছে।
গত সপ্তাহে স্পেনের প্রধানমন্ত্রী মারিয়ো রাজয় কাতালোনিয়ার ওপর সরাসরি কেন্দ্রীয় সরকারের শাসন আরোপ করেন। কাতালোনিয়ার আঞ্চলিক পার্লামেন্ট ভেঙে দেন ও ২১শে ডিসেম্বর একটি স্থানীয় নির্বাচনের ডাক দেন

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন