হ???মায়ূন আহমেদে ও শাওনের প???রেমের গল???প

by  ডেস???ক রিপোর???টার | | Monday 13th November 2017 |07:42 PM

হ???মায়ূন আহমেদে ও শাওনের প???রেমের গল???প

শাওন ছিলেন হুমায়ূন আহমেদের মেয়ের বান্ধবী। মেয়ের বান্ধবীকে হুমায়ূন আহমেদ মেয়ের বান্ধবীকে । এমনটা শোনা যায় নানা মহলে। কিন্তু শাওন বলেছেন, 'বান্ধবীর বাবার সঙ্গে প্রেম করিনি বরং বন্ধুর মেয়ের সঙ্গে আমার বন্ধুত্ব হয়েছিল।' এসব কিছুর মাঝে অনেকেরই মনে কৌতূহল ছিলো কে আগে প্রপোজ করেছিলেন হুমায়ূন আহমেদ নাকি শাওনকে। জানা গেছে, হুমায়ূন আহমেদ প্রপোজ করেছিলেন শাওনকে। ভারতের আনন্দবাজার পত্রিকায় দেয়া এক সাক্ষাৎকারে প্রপোজের সেই মূহুর্তগুলো তুলে ধরেন শাওন।

কিভাবে বা কি বলে প্রপোজ করে ছিলেন হুমায়ূন আহমেদ? এমনটা জানতে চাইলে শাওন বলেছেন, ‘উনি আমাকে বলেছিলেন, গুহাচিত্র যারা আঁকতেন তাদেরও কাউকে লাগত ওই অন্ধকারে প্রদীপটা ধরে রাখার জন্য। যাতে সেই চিত্রকর নিজের কাজটা করতে পারেন। তুমি কি আমার জন্য সেই আলোটা ধরবে?’

এমন একটি কথা শোনার পর কিশোরী মেহের আফরোজ শাওনের পৃথিবী অন্যরকম হয়ে গিয়েছিল। তিনি চুপ করে থেকেছিলেন কয়েকটা দিন। কোনো জবাব দেননি।

হুমায়ূন আহমেদ শাওনকে আবার বলেন, সেন্ট মার্টিন দ্বীপে যদি একা চলে যাই, সব ছেড়ে? তুমি থাকবে? এবার আর চুপ থাকেননি শাওন।

এরপর আর তিনি চুপ থাকতে পারেননি বলেছিলেন, ‘থাকব। সবসময় থাকব।’ কথা রেখেছেন শাওন। হুমায়ূনের হাত ছাড়েননি তার মৃত্যু অবধি।মৃত্যুর পরেও কাজ করেছেন তিনি হুমায়ূন আহমেদকে নিয়ে। 

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন