সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী আর নেই,দুই দফা জানাজা শেষে নেত্রকোনার পথে তার মরদেহ

by  ডেস্ক রিপোর্টার | | Friday 24th November 2017 |02:33 PM

সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী আর নেই,দুই দফা জানাজা শেষে নেত্রকোনার পথে তার মরদেহ

বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী আর নেই। বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে খ্যাতিমান এই সঙ্গীতশিল্পী ও বিখ্যাত বংশীবাদক রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি.....রাজিউন)

এই সুরসাধক বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী খবরটি নিশ্চিত করেছেন।

গত ১৭ নভেম্বর অসুস্থ অবস্থায় তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। চিকিৎসকদের মতে, তার দুটি কিডনি অকার্যকর ছিল। 

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে তার প্রথম জানাজা পড়ানো হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। এরপর সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ টেলিভিশন ভবন প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

জানাজা শেষে মরদেহ নিয়ে নেত্রকোনার উদ্দেশে রওনা দিয়েছেন তার স্বজনেরা।

এই সঙ্গীতশিল্পীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে নেত্রকোনা সরকারি কলেজ মাঠে। এরপর বাদ আসর নেত্রকোনার কারলি গ্রামে বাউল বাড়িতে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

১৯৫৪ সালের ১৫ নভেম্বর নেত্রকোনা জেলার এক সংগীত পরিবারে জন্মগ্রহণ করেন এই সুরসাধক। প্রথমে একজন বংশীবাদক হিসেবে তিনি খ্যাতি অর্জন করেন। বারী সিদ্দিকী শিল্পী হিসেবে পরিচিতি পান ১৯৯৯ সালে।হ‌ুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে ছয়টি গান গেয়ে রাতারাতি আলোচনায় আসেন তিনি। 

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন