প???রশ???নপত???র ফা???স রোধে পদক???ষেপ

by  ডেস???ক রিপোর???টার | | Tuesday 24th October 2017 |07:33 PM

প???রশ???নপত???র ফা???স রোধে পদক???ষেপ

আগামী ১ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পযন্ত সারাদেশে এক্কযোগে চলবে চলতি বছরের জুনিয়র স্কুল সাটিফিকেট(জেএসসি) ও জুনিয়র দাখিল সাটিফিকেট(জেডিসি) পরিক্ষা।জেএসসি ও জেডিসি পরীক্ষাকে সামনে রেখে পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে এবার বেশ কিছু পদক্ষেপ দেয়া হয়েছে।

এরই অংশ হিসেবে এবার সব শিক্ষার্থীকে পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে পরীক্ষার হলে ঢুকতে হবে। সব শিক্ষার্থী পরীক্ষার হলে ঢোকার পর কেন্দ্রে প্রশ্নপত্র খোলা হবে।পাবলিক পরীক্ষা জাতীয় মনিটরিং এবং আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভায় এ সিদ্ধান্ত জানানো হয়।সভায় জানানো হয়, পরীক্ষার সাথে সংশ্লিষ্ট শিক্ষক বা কোনো ব্যক্তি মোবাইল ফোন সাথে রাখতে পারবেন না। শুধুমাত্র পরীক্ষার কেন্দ্র সচিব যোগাযোগের জন্য একটি সাধারণ ফোন (কোনো অবস্থায় স্মার্ট ফোন নয়) সাথে রাখতে পারবেন।আজ মঙ্গলবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় এসব পদক্ষেপের কথা জানানো হয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এসএম ওয়াহিদুজ্জামান, বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানগণ, পুলিশ, র‌্যাব, সিআইডি ও এনএসআই প্রতিনিধি এবং জনপ্রশাশন, স্বরাষ্ট্র, তথ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।উল্লেখ্য, এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা ১ নভেম্বর শুরু হবে এবং ১৮ নভেম্বর শেষ হবে।

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন