A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::mysqli(): (HY000/1045): Access denied for user 'impressnews24_admin'@'localhost' (using password: YES)

Filename: front/details2.php

Line Number: 57

Backtrace:

File: /home/thenews71/public_html/application/views/front/details2.php
Line: 57
Function: mysqli

File: /home/thenews71/public_html/application/controllers/News.php
Line: 46
Function: view

File: /home/thenews71/public_html/index.php
Line: 315
Function: require_once

ঢাবির প???রশ???নপত???র ফা???স হওয়া নিয়ে বিশ???ববিদ???যালয় প???রশাসনের প???রতিবাদ

by  ডেস???ক রিপোর???টার | | Sunday 22nd October 2017 |02:12 AM

ঢাবির প???রশ???নপত???র ফা???স হওয়া নিয়ে বিশ???ববিদ???যালয় প???রশাসনের প???রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ভর্তি পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’  হওয়ার সংবাদটির তিব্র প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাস।সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে  'ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’ এই সংবাদটির প্রতিবাদ জানান।এ সংবাদটিকে তারা অসত্য ও অবাস্তব বলে উল্লেখ করেন।

গণমাধ্যমে পাঠানো এ বিবৃতিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। যে প্রক্রিয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন প্রণয়ন ও মুদ্রণ হয় তা এতোটাই গোপনীয়তার মধ্যে করা হয় যে, তাতে ‘প্রশ্নপত্র ফাঁস’-এর কোন সুযোগ নেই বলে বিবৃতিতে জানানো হয়।বিবৃতিতে আরও বলা হয়, কোন কোন গণমাধ্যমের দাবি অনুযায়ী আগের রাতে তাদের কাছে ফাঁস হওয়া প্রশ্নপত্র পৌঁছে। তবে ‘ঘ’ ইউনিটের পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত তারা এ ব্যাপারে প্রশাসনকে কিছুই অবহিত করেননি। অন্যদিকে পরীক্ষা শেষ হবার কয়েক ঘণ্টা পর তারা তা সংবাদ আকারে প্রকাশ করেছেন। এভাবে সংবাদ প্রকাশ করায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বিস্মিত ও উদ্বিগ্ন। আর তাই প্রশাসন প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানাচ্ছে।

 

 আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় ১৩ জন পরীক্ষার্থীসহ মোট ১৫ জনকে বিভিন্ন ডিভাইসসহ আটক করা সম্ভব হয়।‘ঘ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার আগের রাতে একটি সংঘবদ্ধ প্রতারক চক্রকে শনাক্ত করে আইনের আওতায় আনা হয়। আর তাই গণমাধ্যমের কাছে রাতে বা পরীক্ষা চলাকালীন ‘প্রশ্নপত্র ফাঁস’ সংক্রান্ত কোন তথ্য থাকলে তা প্রশাসনের কাছে হস্তান্তর করা বাঞ্ছনীয় ছিল।

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন