প???রকাশিত হলো ঢাবির ‘ক’ ও ‘চ’ ইউনিটের ভর???তি পরিক???ষার ফলাফল

by  ডেস???ক রিপোর???টার | | Thursday 19th October 2017 |03:39 AM

প???রকাশিত হলো ঢাবির ‘ক’ ও ‘চ’ ইউনিটের ভর???তি পরিক???ষার ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আজ বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। ‘ক’ ইউনিটে পাসের হার ২৩.৩৭ শতাংশ এবং ‘চ’ ইউনিটে পাসের হার ২.৭৫ শতাংশ।

‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইলে ফোনের যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Ka স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।‘ক’ ইউনিটে পাস করা সব শিক্ষার্থীকে আগামী ৫ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দের ফরম পূরণ করতে বলা হয়েছে।এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৯ অক্টোবর থেকে ৬ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে জমা দিতে বলা হয়েছে।এছাড়া ফল নিরীক্ষণের জন্য ফি দেয়ার সাপেক্ষে আগামী ১৯ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ডিন অফিসে আবেদন করা যাবে। এর ফলাফল ২৬ অক্টোবর প্রকাশ করা হবে।

'ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৮২ হাজার ৪৫৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এদের মধ্যে ১৯ হাজার ২’শ ৬৭ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। উত্তরপত্র বাতিল করা হয়েছে ৩০৪ জনের।‘চ’ ইউনিটের ফলাফল জানতে মোবাইল ফোন থেকে DU CHA (রোল নম্বর) টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করে ফলাফল জানা যাবে।

 

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন