A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::mysqli(): (HY000/1045): Access denied for user 'impressnews24_admin'@'localhost' (using password: YES)

Filename: front/details2.php

Line Number: 57

Backtrace:

File: /home/thenews71/public_html/application/views/front/details2.php
Line: 57
Function: mysqli

File: /home/thenews71/public_html/application/controllers/News.php
Line: 46
Function: view

File: /home/thenews71/public_html/index.php
Line: 315
Function: require_once

বুধবার থেকে শুরু হচ্ছে আয়কর মেলা

by  ডেস্ক রিপোর্টার | | Monday 30th October 2017 |11:11 PM

বুধবার থেকে শুরু হচ্ছে আয়কর মেলা

শুরু হচ্ছে দেশব্যাপী জাতীয় আয়কর মেলা। বুধবার (১ নভেম্বর) থেকে আয়কর মেলা শুরু হতে যাচ্ছে। এই মেলা ঢাকাসহ সব বিভাগীয় শহর, জেলা ও গুরুত্বপূর্ণ উপজেলা শহরে অনুষ্ঠিত হবে।

এই মেলা রাজধানীসহ সব বিভাগীয় শহরে এক সপ্তাহ, জেলা শহরে চার দিন, ৩২টি উপজেলা শহরে দুই দিন এবং ৭১টি উপজেলায় একদিন (ভ্রাম্যমাণ) এ মেলা অনুষ্ঠিত হবে। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে এই তথ্য জানানো হয়েছে।

 গত বছরের মতো এবারও রাজধানীর আগারগাঁওয়ের নির্মাণাধীন রাজস্ব ভবনে আয়কর মেলা অনুষ্ঠিত হবে।এবারের মেলায় ৫ লাখ নতুন করদাতা সংগ্রহের লক্ষ্য রয়েছে এনবিআরের।

মেলা উপলক্ষে প্রস্তুতি নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।মঙ্গলবার এনবিআরের পক্ষ থেকে মেলা আয়োজনের বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

 প্রথমবারের মতো এবারের মেলায় থাকছে ঢাকা ও চট্টগ্রামের করদাতাদের ‘ইনকাম ট্যাক্স আইডি কার্ড’ ও ‘করদাতা স্টিকার’। প্রায় ১ লাখের বেশি করদাতাকে এই কার্ড দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। জাতীয় পরিচয়পত্রের মতো এই ইনকাম ট্যাক্স আইডি কার্ডধারীরা সর্বক্ষেত্রে সম্মান পাবেন। আর করদাতা স্টিকার লাগানো যাবে গাড়িতেও। কার্ডধারী ব্যক্তি ও স্টিকার লাগানো গাড়ি বিশেষ সুবিধা পাবে।

গত বারের মতো এবারও মেলা থেকে অনলাইনে কর শনাক্তকরণ নম্বর বা ই-টিআইএন নেওয়া যাবে। এছাড়া করদাতারা তাদের আয়কর রিটার্ন জমা দেওয়া ও প্রযোজ্য কর পরিশোধ করতে পারবেন।

 আয়কর মেলায় থাকছে কর তথ্য ও সেবাকেন্দ্র, ই-টিআইএন রেজিস্ট্রেশনের ব্যবস্থা। রিটার্ন দাখিলের জন্য থাকবে ই-পেমেন্টের আলাদা বুথ। থাকছে ব্যাংকিং সুবিধাও। 

উল্লেখ, ২০১০ সালে প্রথম আয়কর মেলা শুরু হয়। সর্বশেষ ২০১৬ সালে আয়কর মেলায় সেবা নিয়েছেন নয় লাখ ২৯ হাজার ব্যক্তি। সর্বশেষ ২০১৬ সালের মেলায় রাজস্ব আদায়ের পরিমাণ ছিল ২ হাজার ১২৯ কোটি ৬৭ লাখ টাকারও বেশি। ২০১৫ সালের মেলায় ছিল ২ হাজার ৩৫ কোটি ৩২ লাখ টাকায়। ২০১৪ সালের আয়কর মেলায় রাজস্ব আদায়ের পরিমাণ ছিল ১ হাজার ৬৭৫ কোটি ৩০ লাখ ৭৩ হাজার ৪৫১ টাকা।

মন্তব্য
  1. image
    Aaron Miller

    good
    2 min

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন